Ayodhya Ram Mandir Holiday celebration: রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠা 22 জানুয়ারির দিনে এই সব রাজ্য দিয়েছে ছুটি তবে কোন রাজ্য দেয়নি ছুটি ; দেখো পুরো লিস্ট

Ayodhya Ram Mandir Holiday: 22 জানুয়ারী আমাদের দেশ ভারতে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ তারিখ কারণ এই দিনে অযোধ্যায় ঐতিহাসিক রাম মন্দির উদ্বোধন হতে চলেছে, যার জন্য ভারতের মানুষ 500 বছর ধরে অপেক্ষা করেছে। এই কারণে, সারা ভারতে মানুষ 22শে জানুয়ারী নিয়ে খুব উত্তেজিত।

Ayodhya Ram Mandir Holiday:প্রধান মন্ত্রী বলেছেন কিভাবে রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠা দিন উদযাপন করবেন 

Ayodhya Ram Mandir Holiday: রাম মন্দির
____________Ayodhya Ram Mandir Holiday

এমনকি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 22 জানুয়ারিকে বছরের দ্বিতীয় দীপাবলির মর্যাদা দিয়েছেন এবং প্রত্যেককে দীপাবলির মতো এই দিনে তাদের বাড়িতে প্রদীপ জ্বালাতে বলা হয়েছে। যার কারণে বছরের দ্বিতীয় দীপাবলি উদযাপনের প্রস্তুতি নিয়ে ফেলেছেন সব ভারতীয়রা।

এই আনন্দের পরিস্থিতিতে, কেন্দ্রীয় সরকার 22শে জানুয়ারী সমস্ত সরকারী অফিসে অর্ধেক ছুটি দিয়েছে, যার কারণে সমস্ত সরকারী অফিস এই দিনে শুধুমাত্র অর্ধেক দিন চলবে। কেন্দ্রীয় সরকার ছাড়াও, ভারতের অনেক রাজ্য সরকারও 22 জানুয়ারি ছুটি ঘোষণা করেছে, তাই এই পোস্টে আমরা আপনাদের অযোধ্যা রাম মন্দির ছুটির বিষয়ে তথ্য দেব যাতে আপনি জানতে পারেন কোন রাজ্যে 22 জানুয়ারি ছুটি ঘোষণা করা হয়েছে।

Ayodhya Ram Mandir Holiday: এই রাজ্যগুলিতে ছুটি থাকবে-

Ayodhya Ram Mandir Holiday: রাম মন্দির
_________________Ayodhya Ram Mandir Holiday

নীচে আমরা সেই সমস্ত রাজ্যগুলির সম্পর্কে তথ্য দিয়েছি যে সব সরকার তাদের রাজ্যে 22 জানুয়ারি ছুটির নির্দেশ দিয়েছে।

উত্তর প্রদেশ: উত্তরপ্রদেশের অযোধ্যায় 22শে জানুয়ারী রাম লল্লা স্থাপন করা হবে, সেই কারণেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথই প্রথম পুরো রাজ্যের সমস্ত স্কুল, কলেজ এবং সরকারি প্রতিষ্ঠানে ছুটির নির্দেশ জারি করেছেন। এর সাথে, এই দিনে পুরো উত্তরপ্রদেশে একটি শুষ্ক দিবসও থাকবে যার কারণে রাজ্যে সমস্ত ধরণের মাংসের দোকান, মদের দোকান এছাড়াও কন্ট্যাক্ট জাতীয় কাজও ইত্যাদি বন্ধ থাকবে।

মধ্য প্রদেশ: মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী ড. মোহন যাদব 22 জানুয়ারী রাজ্যের সমস্ত রাজ্য সরকারী অফিস, কলেজ এবং স্কুলগুলিতে পুরো দিনের জন্য ছুটির নির্দেশ দিয়েছেন৷ এছাড়াও, এই দিন মধ্যপ্রদেশে একটি শুষ্ক দিবসও থাকবে, যার কারণে এই দিন রাজ্যে সমস্ত ধরণের মাংসের দোকান, মদের দোকান ও ওষুধের দোকানও বন্ধ থাকবে।

রাজস্থান: রাজস্থান সরকার রাজ্যের সমস্ত সরকারি অফিসে অর্ধদিবস ছুটির নির্দেশ দিয়েছে, যার কারণে রাজস্থানে সরকারি অফিসগুলি দুপুর আড়াইটার পরেই খোলা হবে।

হরিয়ানা: উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর ধামিও ঘোষণা করে জানিয়েছেন তাঁর রাজ্যের সমস্ত সরকারি অফিসে অর্ধদিবস ছুটির নির্দেশ দিয়েছেন এবং তা ছাড়া রাজ্যের সমস্ত স্কুল ও কলেজ সারাদিন বন্ধ থাকবে।

গুজরাট: গুজরাট রাজ্যেও, 22 জানুয়ারী, রাম লল্লার মৃত্যু দিবসে সমস্ত সরকারী অফিস অর্ধ দিনের জন্য বন্ধ থাকবে এবং এই কারণে ওই দিনে স্কুল/কলেজেও ছুটি দেওয়া হয়েছে।

উত্তরাখণ্ড: হরিয়ানা সরকারের মুখ্যমন্ত্রী খট্টর জিও সারা রাজ্যে এই দিনে ছুটির নির্দেশ জারি করেছেন, এর সাথে রাজ্যে মদ্যপানও নিষিদ্ধ করা হয়েছে।

ঝাড়খণ্ড: ঝাড়খণ্ড সরকার সোমবার শ্রী রাম লল্লা ‘প্রাণ প্রতিষ্টা’ অনুষ্ঠানের দিন দুপুর আড়াইটা পর্যন্ত সমস্ত সরকারি স্কুল ও অফিসে ছুটি ঘোষণা করেছে।

Ayodhya Ram Mandir Holiday: সমস্ত রাজ্যের তালিকা 

Ayodhya Ram Mandir Holiday: রাম মন্দির
____________Ayodhya Ram Mandir Holiday

এছাড়াও, আমরা নীচের সারণীতে 22শে জানুয়ারী দিনে যে সমস্ত রাজ্য তাদের রাজ্যে ছুটি জারি করেছে সেই সমস্ত রাজ্য সম্পর্কে আমরা উল্লেখ করেছি।

রাজ্য তালিকাছুটির তথ্য
দিল্লি২২ জানুয়ারি সরকারি অফিস দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ
উত্তর প্রদেশ22 জানুয়ারী, শিক্ষাগত সুবিধা এবং অ্যালকোহলের দোকান উভয়ই বন্ধ হয়ে গেছে।
হরিয়ানাজানুয়ারী 22 একটি পানীয় না দিন ছিল; স্কুল বন্ধ ছিল।
চণ্ডীগড়22 জানুয়ারী সমস্ত অফিসের জন্য ছুটির দিন।
মধ্য প্রদেশ22শে জানুয়ারী, একটি স্কুল ছুটি ছিল, একটি অ্যালকোহল দোকান বন্ধ ছিল, এবং সরকারি অফিস 2:30 টা পর্যন্ত বন্ধ ছিল।
মহারাষ্ট্র22 জানুয়ারী একটি সরকারী ছুটির দিন।
গুজরাট২২ জানুয়ারি সরকারি অফিস দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ
আসাম২২ জানুয়ারি সরকারি অফিস শিক্ষা প্রতিষ্ঠান দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ থাকবে।
গোয়া22 জানুয়ারি সরকারি কর্মচারী স্কুল বন্ধ থাকবে।
পুদুচেরি22 জানুয়ারী একটি সরকারী ছুটির দিন।
উত্তরাখণ্ড22 জানুয়ারী দুপুর 2:30 টা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারী সংস্থাগুলির জন্য একটি বন্ধ দিন ছিল।
ত্রিপুরা২২ জানুয়ারি সরকারি অফিস দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ।
রাজস্থান22 জানুয়ারী অর্ধ দিনের ছুটি।
ছত্তিশগড়২২ জানুয়ারি সরকারি অফিস দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ।
ওড়িশা২২ জানুয়ারি সরকারি অফিস দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ।

আমরা আশা করি যে এই নিবন্ধটি থেকে আপনি অযোধ্যা রাম মন্দির ছুটির বিষয়ে তথ্য পেয়েছেন, এটি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করুন যাতে তারাও অযোধ্যা রাম মন্দির ছুটির বিষয়ে তথ্য পেতে পারে।

Read More:

1 thought on “Ayodhya Ram Mandir Holiday celebration: রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠা 22 জানুয়ারির দিনে এই সব রাজ্য দিয়েছে ছুটি তবে কোন রাজ্য দেয়নি ছুটি ; দেখো পুরো লিস্ট”

Leave a Comment